Home শিক্ষা প্রাথমিক স্তরে সশরীরে পাঠদান শুরু

প্রাথমিক স্তরে সশরীরে পাঠদান শুরু

76
0
প্রাথমিক স্তরের ক্লাস শুরু

নিজস্ব প্রতিবেদকঃ করোনার কারণে প্রায় দেড় মাস স্কুল বন্ধ থাকার পর অবশেষে শুরু হয়েছে সশরীরে পাঠদান এবং স্বাস্থ্যবিধি মেনেই শুরু হয়েছে ক্লাস কার্যক্রম। শিক্ষার্থীদের কলকাকলিতে মুখর সারাদেশের প্রাথমিক বিদ্যালয়। এতে স্বস্তি জানিয়েছেন অভিভাবকরাও।

অভিভাবকদের সাথে নিয়ে স্কুলে আসে অনেক শিক্ষার্থী। দীর্ঘদিন পর ক্লাসে ফিরতে পেরে আনন্দিত দুরন্ত শিশুরা। সহপাঠিদের সাথে আড্ডায় যেন প্রাণ ফিরে পেয়েছে বিদ্যালয়গুলো। ক্লাসরুমে ফিরেছে প্রাণ, নির্ধারিত সময়ে শুরু হয় ক্লাস। অভিভাবকরা জানান, “দীর্ঘদিন ঘরবন্ধি থাকায় সন্তানদের উপর পড়েছে নেতিবাচক প্রভাব, ব্যহত হয়েছে লেখাপড়া। এবার পালা এসেছে সেই ক্ষতি যতটা সম্ভব কাঠিয়ে উঠার”।

শিক্ষকর জানান, “স্বাস্থ্যবিধি মেনেই শিক্ষার্থীদের স্কুলে প্রবেশ করতে দেয়া হয় এবং স্কুলে থাকা অবস্থায় স্বাস্থ্যবিধি মানতেও নির্দেশনা দেয়া হয়। স্বাস্থ্যবিধি মেনেই পাঠদান চলছে, ক্লাস হবে প্রতিদিন”।

করোনার কারণে টানা আটারো মাস স্কুল বন্ধ থাকার পর গত সেপ্টেম্বর মাসে স্কুল খুলে দেয়া হয়। এরপর সংক্রমণ বেড়ে গেলে এ বছরের ২১ জানুয়ারি আবারো শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষনা করা হয়। স্কুল, কলেজ খুললেও প্রাক প্রাথমিকের শ্রেণী কার্যক্রম শুরু হবে আরও দু’সপ্তাহ পর।

অভিভাবকরা সন্তানদের লেখাপড়ায় যেন আর ছন্দ পতন না হয় সেই প্রত্যাশা ব্যক্ত করেন।

Previous article৪র্থ জাতীয় ভোটার দিবস’ পালিত হয়েছে মহেশখালীতে
Next articleদ্রব্যমূল্যের উর্দ্ধগতির প্রতিবাদে বিএনপির কর্মসূচীতে বাধা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here