Home জাতীয় অপরাধ দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি ঠেকাতে বাঁশখালীতে মোবাইল কোর্ট পরিচালনা

দ্রব্যমূল্যের দাম বৃদ্ধি ঠেকাতে বাঁশখালীতে মোবাইল কোর্ট পরিচালনা

98
0

জসীম উদ্দীন,বাঁশখালী প্রতিনিধিঃ

সারা দেশের মত নিত্য প্রয়োজনীয় পন্যের দাম নিয়ন্ত্রণে আনার জন্য মাঠে নেমেছে ভ্রাম্যমাণ আদালত। এই অভিযানের অংশ হিসাবে চট্টগ্রাম বাঁশখালী উপজেলায় ও দেখা মিলে বাজার মনিটরিং ও কারসাজি করে ভোজ্য তেলসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধি ঠেকাতে বাঁশখালীতে মোবাইল কোর্ট পরিচালনা করা হয় এবং পাঁচ ব্যবসায়ীকে সতর্ক করে অর্থদণ্ড করা হয়।

আজ ১৪ মার্চ ২০২২ (সোমবার) দুপুর ১২ঃ০০ ঘটিকা থেকে দুপুর ২ঃ০০ ঘটিকা পর্যন্ত বাঁশখালী উপজেলার মিয়ার বাজার ও উপজেলা সদর বাজারে নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির দাম বৃদ্ধি ঠেকাতে সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এর নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালিত হয়।

এতে মূল্য তালিকা না থাকা ও বেশি দামে পণ্য বিক্রয় করার দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৫ ব্যবসায়ীকে অর্থদণ্ড করা হয়। মিয়ার বাজারের আবসার স্টোরকে ১০০০ টাকা,নজরুল স্টোরকে ১০০০ টাকা,আতিক স্টোরকে ৫০০ টাকা,আব্দুল হামিদ স্টোরকে ৫০০ টাকা, উপজেলা সদর বাজারের আনন্দ স্টোরকে ১০০০ টাকা অর্থদণ্ড করা হয় বলে জানা যায়।

সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক বলেন, ইদানীং লক্ষ্য করা যাচ্ছে কিছু অসাধু ব্যবসায়ী রমযান মাসকে সামনে রেখে নিত্য প্রয়োজনীয় পন্যের দাম বৃদ্ধি করতে পায়তারা করে। আজকের অভিযান মূলত ব্যবসায়ীদের সতর্ক ও সচেতন করার লক্ষে পরিচালনা করেছি। সকলকে আযাচিত দাম না বাড়াতে ও বাজার অস্থিতিশীল না করার জন্যে সতর্ক করেছি। ভবিষ্যতে ও আমাদের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

উপজেলা নির্বাহী অফিসার সাইদুজ্জামান চৌধুরী বলেন, বাজার ব্যবস্থা স্থিতিশীল রাখতে মূলত আমাদের সতর্কতামূলক অভিযান করা হচ্ছে। যদি কোন ব্যবসায়ী পন্যের দাম অবৈধভাবে বৃদ্ধি করার চেষ্টা করে তাহলে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

Previous articleযায়যায়দিন ফ্রেন্ডস ফোরামের অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে চকরিয়ায়
Next articleবাঁশখালীতে গহীন অরণ্যে পথ হারিয়ে ৮ স্কুল ছাত্র আটকা, ৯৯৯-এ ফোন পেয়ে উদ্ধার করলো পুলিশ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here