Home জাতীয় দ্রব্যমূল্যের উর্দ্ধগতির প্রতিবাদে বিএনপির কর্মসূচীতে বাধা

দ্রব্যমূল্যের উর্দ্ধগতির প্রতিবাদে বিএনপির কর্মসূচীতে বাধা

66
0
বিএনপির কর্মসূচীতে বাধা

নিজস্ব প্রতিবেদকঃ দ্রব্যমূল্যের উর্দ্ধগতির প্রতিবাদে ১১ দিনের কর্মসূচির অংশ হিসেবে আজ কয়েক জেলায় সমাবেশ করেছে বিএনপি। এর মধ্যে কয়েক জায়গায় বাধা দেওয়ার অভিযোগ করেছে দলটির নেতাকর্মীরা। কর্মসূচিকে ঘিরে পটুয়াখালী, ঝালকাঠি ও সাভারে হয়েছে সংঘর্ষ, আহত হয়েছে অন্তত ৪০ জন।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সাভারে সমাবেশ করে বিএনপির নেতা কর্মীরা। এতে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন দলের সিনিয়র যুগ্নমহাসচিব এ্যাডভোকেট রুহুল কবীর রিজভী। সমাবেশ শেষে রিজভীসহ দলের নেতা কর্মীরা মিছিল নিয়ে ঢাকা-আরিচা মহাসড়কে উঠলে পুলিশের সাথে সংঘর্ষ হয় এবং আটক করা হয় দু’জনকে। এ্যাডভোকেট রুহুল কবীর রিজভী বলেন, “সবসময় বিরোধী দলের সভা সমাবেশ, তাদের কন্ঠ, তাদের বক্তব্য, তাদের মত প্রকাশকে দমন করছে সরকার”।

উক্ত কর্মসূচিকে কেন্দ্র করে পটুয়াখালী শহর রণক্ষেত্রে পরিণত হয়েছে এবং পন্ড হয়েছে দলীয় প্রতিবাদ সমাবেশ। বিএনপি নেতা কর্মীদের দাবি, দলীয় কার্যালয়ের সামনে প্রতিবাদ সভায় হঠাৎ হামলা চালায় ছাত্রলীগের কর্মীরা এবং বাধা দিলে শুরু হয় সংঘর্ষ।

বিএনপি কর্মীরা বলেন, “ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবকলীগ দফায় দফায় আমাদের উপর হামলা চালায় এবং লাঠিপেটা করে আমাদের লোকদের আহত করে ছত্রভঙ্গ করে দেয়। এক পর্যায়ে পুলিশ টিয়ারশেল নিক্ষেপ করলে আধঘন্টা পর পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে। এ বিষয়ে কথা বলতে চাননি ছাত্রলীগ বা আওয়ামীলীগের কোন নেতা। পুলিশও এড়িয়ে গেছে গণমাধ্যমকে।

ঝালকাঠিতে ছাত্রলীগের নেতা কর্মীদের বাধায় পন্ড হয়ে যায় বিএনপির সমাবেশ। একইভাবে শরীয়তপুরে প্রতিবাদ সভায় বাধা দেওয়ার অভিযোগ করেন শামা উবায়েদ। তিনি বলেন, “মাঠে ঘাটে কোন প্রোগ্রাম করা যাবে না এবং এটা ফ্যাসিবাদ সরকারের একটা চরম উদাহরণ”।

বরিশালের প্রতিবাদ সভায় অংশ নিয়ে বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আবদুল আউয়াল মিন্ট‍ু ও জামালপুরে ব্যারিষ্টার রুমিন ফারহানা সরকারের বিরুদ্ধে দমন পীড়নের অভিযোগ করেন।

আট বছর পর সভা সমাবেশের সুযোগ পেয়েছিল নাটোর বিএনপি। শহরের আলিপুরে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ শুরু হলে তাতে বাধা দেয় বিরোধী পক্ষ। বিএনপির অভিযোগ, আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতা কর্মীরা মোটর সাইকেল শো-ডাউনের মাধ্যমে দাড়াতেই দেইনি তাদের।

এছাড়াও প্রতিবাদ সমাবেশ হয়েছে গাইবান্ধা, লক্ষীপুর, চুয়াডাঙ্গা, মেহেরপুর, খাকড়াছড়িসহ আরও কয়েক জেলায়। এসব সমাবেশ থেকে নেতারা দ্রব্যমূল্য বৃদ্ধির জন্য সরকারের ভূল নীতিকেই দায়ী করেন।

Previous articleপ্রাথমিক স্তরে সশরীরে পাঠদান শুরু
Next articleবাঁশখালীতে প্রধানমন্ত্রীর দেয়া আশ্রয়ণ প্রকল্পে দুর্নীতির অভিযোগ করার হামলায় আহত ১২

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here