Home বৃহত্তর চট্টগ্রাম কক্সবাজার কুতুবদিয়ায় শীঘ্রই চালু হচ্ছে সী এম্বুলেন্স

কুতুবদিয়ায় শীঘ্রই চালু হচ্ছে সী এম্বুলেন্স

102
0
কুতুবদিয়া প্রতিনিধিঃ

কক্সবাজারের সাগর বেষ্টিত দ্বীপ কুতুবদিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী রোগী পরিবহনে একটি অত্যাধুনিক সী এম্বুলেন্স সেবা শীঘ্রই চালু হতে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচনী প্রতিশ্রুতি অনুযায়ী দ্বীপাঞ্চলের মানুষের দৌড়গোরায় স্বাস্থ্য সেবা পৌছে দিতে বিশ্বব্যাংকের সহযোগী সংস্থা আরটিএমআই এর অর্থায়নে এ সী অ্যাম্বুলেন্সটি দেয়া হয়।

স্থানীয় আবদুর রহিম, কাসেমসহ অনেকেই বলেন, সী এম্বুলেন্সটি চালু হতে সময়ের ব্যাপার। আগে যোগাযোগের কারণে উন্নত চিকিৎসা থেকে বঞ্চিত হয়ে রোগীর মৃত্যুবরণ ঘটনা অহরহ ঘটেছে। এখন সংকটাপন্ন রোগীদের কম সময়ে কক্সবাজার বা চট্টগ্রামের বিভিন্ন সেবা প্রতিষ্ঠানগুলোতে পৌছানো যাবে। এতে অনেকের জীবন রক্ষা পাবে। তবে, গরীব- অসহায়দেরকে বিশেষ সুবিধা দেয়ার ব্যাপারে সকলের দাবী।

এবিষয়ে কুতুবদিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শাহীন আবদুর রহমান চৌধুরী বলেন, উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে পরামর্শ করে সী এম্বুলেন্সের ভাড়া নির্ধারণ করা হবে। তবে দরিদ্র ও গরীব রোগীদের জন্য বিশেষ সুবিধা রাখা হবে বলে জানান।

এদিকে, প্রধানমন্ত্রী, স্বাস্থ্যমন্ত্রী, কুতুবদিয়ারই সন্তান জেলা আওয়ামী লীগের (ভারপ্রাপ্ত) সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান এড. ফরিদুল ইসলাম চৌধুরী ও সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক এমপি’র প্রচেষ্টায় অবশেষে সী এম্বুলেন্স পেল। এ ব্যাপারে বিশ্বব্যাংকের সহযোগী সংস্থা আরটিএমআই কাছে আরও যারা অনুরোধ জানিয়েছিলেন কুতুবদিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শাহীন আবদুর রহমান চৌধুরী, সাবেক কর্মকর্তা ও চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক ডা. জাহাঙ্গীর আলম চৌধুরী, কুতুবদিয়ারই সন্তান, চট্টগ্রাম কর্ণফুলী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নওশাদ রিয়াদ ও কুতুবদিয়া আবাসিক কর্মকর্তা ডা. রেজাউল হাসান। তাদের সকলকে দ্বীপবাসী ধন্যবাদ জানিয়েছেন।

Previous articleলামায় স্ত্রীর নির্যাতনে স্বামীর বিষপানে আত্মহত্যা
Next articleগাড়ি চালকের দক্ষতায় প্রাণে বাঁচলেন বাঁশখালীর ইউএনও!

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here