Home আন্তর্জাতিক কিয়েভে টিভি ও যোগাযোগ মাধ্যমকে লক্ষ্য করে রাশিয়ার হামলা

কিয়েভে টিভি ও যোগাযোগ মাধ্যমকে লক্ষ্য করে রাশিয়ার হামলা

73
0
কিয়েভ টাওয়ারে বিস্ফোরণ

রাশিয়া ১ লা মার্চ বিকেলে কিয়েভ টিভি টাওয়ারে (ডোরোহোজহিতিসি) ইউক্রেনের টিভি চ্যানেলগুলিকে চুপ করিয়ে দেওয়ার আপাত প্রচেষ্টায় রকেট নিক্ষেপ করেছে ।

এর কিছুক্ষণ আগে প্রতিরক্ষামন্ত্রী ওলেকসি রেজনিকভ একটি ফেসবুক পোস্টে সতর্ক করে দিয়ে বলেন, রাশিয়া ইউক্রেনের যোগাযোগ চ্যানেলগুলো বিচ্ছিন্ন করার লক্ষ্যে আক্রমণ চালানোর পরিকল্পনা করছে। তবে তিনি নির্দিষ্ট করে বলেননি যে এটি মোবাইল ফোন নেটওয়ার্ক অথবা ইন্টারনেট সংযোগের উপর পরিচালিত হবে কিনা।

তিনি বলেন “উপলব্ধ তথ্য অনুযায়ী, রাশিয়ান দখলদাররা অদূর ভবিষ্যতে একটি বড় আকারের তথ্য এবং মনস্তাত্ত্বিক অপারেশন শুরু করার প্রস্তুতি নিচ্ছে,” ।

রেজনিকভ আরও বলেন, মস্কোর লক্ষ্য হচ্ছে মিথ্যার সাহায্যে ইউক্রেনের জনগণ ও ইউক্রেনের সেনাবাহিনীর প্রতিরোধ ভেঙে ফেলা। প্রাথমিকভাবে, তারা যোগাযোগ বিচ্ছিন্ন করার পরিকল্পনা করছে।

যোগাযোগ চ্যানেলগুলো আনপ্লাগ করার পর, “ইউক্রেনের সামরিক-রাজনৈতিক নেতৃত্ব আত্মসমর্পণে সম্মত হয়েছে এমন অনেক ভুয়া প্রতিবেদন প্রকাশিত হবে,” বলেন প্রতিরক্ষামন্ত্রী। তিনি বলেন, “ধারণা করা হচ্ছে স্বাক্ষরিত ‘ডকুমেন্টস’, পাশাপাশি সম্পাদিত ভুয়া ভিডিও বিতরণ করা হবে যাতে সাজানো পরিস্থিতি ‘নিশ্চিত’ করা যায়। সূত্র: কিয়েভ পোস্ট

Previous articleনাইক্ষ্যংছড়িতে ওসি আলমগীর হোসেনের বিদায় ও টান্টু সাহা’র বরণ অনুষ্টান
Next articleমুক্তিযুদ্ধে বঙ্গবন্ধুর অবদান ”লামায় মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী” উপলক্ষে আলোচনা সভা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here